সার্বদের ঠেকাতে কেমন হতে পারে ব্রাজিলের একাদশ?

খেলাধুলা
নিজস্ব প্রতিবেদক
১০:৪৩:০৬এএম, ২৪ নভেম্বর, ২০২২

একাদশ রহস্যের জট খোলাসা করেননি ব্রাজিলের কোচ তিতে। ডিফেন্ডার সান্দ্রোও বলেছেন একাদশ নিয়ে তাদের কোনো ধারণাই নেই। সার্বিয়ার সাথে ব্রাজিল কেমন দল নিয়ে মাঠে নামতে পারে তার আভাস দেওয়ার চেষ্টা করেছে সংবাদমাধ্যম গ্লোবো। ব্রাজিলের অনুশীলনের ফাঁস হওয়া ভিডিওতেই মিলেছে সেই অনুমান। 

ভিডিও থেকে পাওয়া আভাস বলছে, এলিসন, মার্কিনিওস, থিয়াগো সিলভা, নেইমার আছেন একাদশে। যদিও নেইমার একাদশের অনিবার্য মুখ আগে থেকেই। এটা আর অনুমান করার দরকার নেই।সবকিছু ঠিক থাকলে এলিসন থাকছেন গোলরক্ষক হিসেবেই। তার ওপরে দুই সেন্ট্রাল ডিফেন্ডার থিয়াগো সিলভা ও মার্কিনিওস। রাইট ব্যাক হিসেবে দানিলো আর লেফট ব্যাক হিসেবে সান্দ্রো।

ব্রাজিলের পছন্দের ৪-১-৪-১ ফর্মেশনে একজনই ডিফেন্সিভ মিডফিল্ডার, তিনি কাসেমিরো। এরপরের জায়গাটা নিয়েই কৌতূহল। ব্রুনো গুইমারেস বা ফ্রেড নন, মিডফিল্ডে আছেন লুকাস পাকেতা। নেইমার সম্ভবত একটু নিচে নেমে খেলবেন। বাঁ প্রান্তে আছেন ভিনিসিয়াস, যার মানে ব্রাজিল বেশ আক্রমণাত্মক দল নিয়েই নামছে।

কোপার ফাইনালে জায়গা পাননি ভিনিসিয়াস, বেঞ্চ থেকে এসে খেলেছেন তিউনিসিয়ার বিপক্ষে সর্বশেষ প্রীতি ম্যাচেও। ডান দিকে রাফিনহার, আর ওপরে জেসুসের জায়গায় রিচার্লিসনকেই খেলাচ্ছেন তিতে।তবে মাঠের খেলায় অন্য একাদশে অন্য কোনো চমক তিতে রাখতেই পারেন। ফুটবল তো কোচ নির্ভর মাধ্যম, এখানে কোচের কথাতেই দিন আর রাত ঘনায়।