বিশ্বকাপের ইতিহাসে এটাই সবচেয়ে বড় জয় স্পেনের

খেলাধুলা
নিজস্ব প্রতিবেদক
১০:৩১:৫২এএম, ২৪ নভেম্বর, ২০২২

কোস্টারিকার বিরুদ্ধে ঐতিহাসিক জয় তুলে নিয়েছে গাভিদের স্পেন। গ্রুপ ই-তে নিজেদের প্রথম ম্যাচে কোস্টারিকাকে ৭-০ গোলে হারিয়েছে তারা। বিশ্বকাপের ইতিহাসে এটাই স্পেনের সবচেয়ে থেকে বড় জয়।এর আগে ১৯৯৮ সালের ২৪ জুন বুলগেরিয়াকে ৬-১ গোলে হারিয়েছিল স্পেন।বুধবার স্পেনের হয়ে ম্যাচের ১১তম মিনিটে প্রথম গোলটি করেন দানি ওলমো। তারপর ২১তম মিনিটে দ্বিতীয় গোল করে দলের লিড দ্বিগুণ করেন মার্কো অ্যাসেনসিও। ৩১তম মিনিটে পেনাল্টি থেকে প্রথম গোল করেন ফেরান তোরেস। এভাবেই হাফ টাইম পর্যন্ত ৩-০ গোলে এগিয়ে ছিল স্প্যানিশ দল। দ্বিতীয়ার্ধে আগ্রাসন আরও বাড়িয়ে দেয় স্পেন।

দ্বিতীয়ার্ধে আরও চারটি গোল করে স্পেন। ৫৪ মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন ফেরান তোরেস। এটি ছিল দলের চতুর্থ গোল। তারপরে ৭৪তম মিনিটে তরুণ তারকা গাভি এবং ম্যাচের ৯০তম মিনিটে কার্লোস সোলার গোল করে ব্যবধান বাড়িয়ে নেয়। এরপরে ম্যাচের ইনজুরি টাইমে (৯০+২) মিনিটে আলভারো মোরাটা গোল করেন। 

এই ম্যাচে কোস্টারিকার ফুটবলাররা সেভাবে দাঁড়িতেই পারেনি। চলতি বিশ্বকাপ একপ্রকার গর্জন দিয়ে শুরু করলো স্পেন। ২৮ নভেম্বর জার্মানির বিরুদ্ধে গ্রুপ ই-তে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে লুইস এনরিকের ছেলেরা। একই সময়ে ২৭ নভেম্বর জাপানের মুখোমুখি হবে কোস্টারিকা।