পদত্যাগের হিড়িকের মাঝে টুইটার প্রকৌশলীদের ডাকলেন ইলন মাস্ক

তথ্যপ্রযুক্তি
নিজস্ব প্রতিবেদক
০৪:০৩:১২পিএম, ১৯ নভেম্বর, ২০২২

বহু দিন ধরে প্রায়ই খবরের শিরোনাম হন বিশ্বের অন্যতম শীর্ষ ধনী মার্কিন নাগরিক ইলন মাস্ক। সম্প্রতি মাইক্রোব্লগিং সাইট ‘টুইটার’ কিনে নেওয়ার পর এই প্রবণতা আরও বেড়েছে।টুইটার কিনতে গিয়েও নাটকীয়তার জন্ম দেন মার্কিন এই ধনকুবের। হঠাৎ চুক্তি থেকে বেরিয়ে যাওয়ার চেষ্টা করেছিলেন তিনি। পরে টুইটার কর্তৃপক্ষ আদালতের দ্বারস্থ হলে তড়িঘড়ি ‘ক্রয় প্রক্রিয়া’ সম্পন্ন করেন ইলন মাস্ক। ফলে আদালতকে আর এ বিষয়ে হস্তক্ষেপ করতে হয়নি।

টুইটার কেনার পর একের পর এক বিতর্কিত সিদ্ধান্তের কারণে আবারও আলোচনায় আসেন ইলন মাস্ক। সংস্থাটিতে শুরু করেন গণছাঁটাই, যা বিশ্বব্যাপী সমালোচিত হয়।প্রচুর কাজের চাপ সৃষ্টি করে টুইটার কর্মীদের কাছ থেকে একটি অঙ্গীকারনামায় সই নেওয়ার প্রক্রিয়া শুরু করেন ইলন মাস্ক। সেই সঙ্গে রয়েছে হঠাৎ হঠাৎ ছাঁটাইয়ের শঙ্কা। এমন পরিস্থিতিতে গণ-ইস্তফা দিতে টুইটার কর্মীরা। জানা গেছে, অতিরিক্ত ও দীর্ঘ সময়ের জন্য কাজের চাপ সৃষ্টি করায় এরই মধ্যে প্রায় ১,২০০ কর্মী পদত্যাগ করেছেন।

পদত্যাগের এই হিড়িকের মাঝেই নতুন ঘোষণা দিলেন ধনকুবের ইলন মাস্ক। তিনি টুইটার প্রকৌশলীদের তার সঙ্গে সরাসরি দেখা করার জন্য বলেছেন।শুক্রবার ইলন মাস্ক টুইটার কর্মীদের ইমেল করে বলেন, যেকোনও কর্মী যারা সফ্টওয়্যার কোড লিখেন তারা বিকেলে সান ফ্রান্সিসকোর অফিসের ১০তম তলায় দেখা করুন।পরে আরেকটি ই-মেইলে এই ধনকুবের বলেন, “আমি আপনার প্রশংসা করব, যদি আপনি ব্যক্তিগতভাবে সরাসরি সান ফ্রান্সিস্কোর অফিসে আসেন।”

তিনি আরও বলেন, “মধ্যরাত পর্যন্ত কোম্পানির সদর দফতরে থাকব এবং শনিবার সকালে আবার ফিরে আসব।”শুক্রবার স্থানীয় সময় দুপুর ২টায় টুইটার প্রকৌশলীদের তার সঙ্গে দেখা জন্য রিপোর্ট করতে হবে বলেও জানান তিনি।