দ্বিতীয়বার টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের অপেক্ষায় ইংল্যান্ড-পাকিস্তান

খেলাধুলা
নিজস্ব প্রতিবেদক
০১:০১:৫৭পিএম, ১১ নভেম্বর, ২০২২

অস্ট্রেলিয়ায় চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসরের খেলা প্রায় শেষ দিকে। আর মাত্র বাকি রয়েছে একটি খেলা। এরইমধ্যে চূড়ান্ত হয়ে গেছে ফাইনালের লাইনআপ।ফাইনালে ওঠার লড়াইয়ে গতকাল ভারতকে লজ্জাজনক পরাজয় উপহার দিয়ে তৃতীয়বারের মতো ফাইনালে উঠলো ইংল্যান্ড। অ্যাডিলেড ওভালের টস হেরে ব্যাট করতে নেমে প্রথম ইনিংস শেষে ইংল্যান্ডকে ১৬৯ রানের চ্যালেঞ্জ দিয়েছিল ভারত। জস বাটলার এবং অ্যালেক্স হেলসের ব্যাটে ভর করে ২৪ বল হাতে রেখে ১০ উইকেটে ম্যাচ জিতেছে জস বাটলারের দল।

যে কারণে ভারত-পাকিস্তান হাইভোল্টেজ ফাইনালের সম্ভাবনা শেষ হয়ে গেল।ওয়েস্ট ইন্ডিজের পর দ্বিতীয় কোনো দেশ হিসেবে আগামী রবিবার মেলবোর্নে দ্বিতীয়বার টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের স্বাদ পাবে ইংল্যান্ড অথবা পাকিস্তান। এর আগে ২০১০ ও ২০১৬ সালে বিশ্বকাপের ফাইনাল খেলেছিল ইংলিশরা। ২০১০ সালে প্রথম ও সর্বশেষ বিশ্বকাপ জিতেছিল ইংল্যান্ড।

এদিকে ইংল্যান্ডের মতো পাকিস্তানও এবার নিয়ে তৃতীয়বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ আসরের ফাইনালে উঠেছে। এর আগে পাকিস্তান টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম আসরের (২০০৭ সাল) ফাইনালে ভারতের কাছে ৫ রানে হেরেছিল হয়েছিল। তবে দ্বিতীয়বার ২০০৯ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ফাইনালে উঠে ইংল্যান্ডের মাটিতে চ্যাম্পিয়ন হয় পাকিস্তান। লর্ডসের ফাইনালে শ্রীলঙ্কাকে ৮ উইকেটে হারিয়ে দিয়েছিল ইউনিস খানের দল।