কখনও ভাবিনি আবার বিশ্বকাপে খেলবো, এটাই সেরা রাত: হেলস

খেলাধুলা
নিজস্ব প্রতিবেদক
১২:৫৭:৫২পিএম, ১১ নভেম্বর, ২০২২

বড় ম্যাচ, বড় লক্ষ্য, প্রতিপক্ষ শক্তিশালী ভারত- কোনোকিছুই দমাতে পারেনি ইংল্যান্ড ওপেনারদের। টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালের মতো মঞ্চে ভারতীয় বোলারদের নিয়ে রীতিমত ছেলেখেলা করেছেন জস বাটলার ও অ্যালেক্স হেলস। কোনো উইকেট না হারিয়েই ফাইনালের টিকিট নিশ্চিত করেছে ইংল্যান্ড।বৃহস্পতিবার সেমিফাইনালে ভারতের বিপক্ষে ইংল্যান্ডের জয়ের নায়ক হেলস। ৪৭ বলে ৪ চার ও ৭ ছয়ে হন ম্যাচসেরা।অ্যাডিলেডে বড় ম্যাচে দারুণ খেলে উচ্ছ্বসিত হেলস, ‘বিরাট উপলক্ষ, যেভাবে খেললাম, সত্যিই সন্তুষ্ট।

আমি মনে করি ব্যাট করার জন্য বিশ্বের অন্যতম সেরা গ্রাউন্ড এটা। শর্ট স্কয়ার বাউন্ডারি দিয়ে শট খেলা দারুণ। এই মাঠে আমার দারুণ সব স্মৃতি আছে।’২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপের আগে রিক্রিয়েশনাল ড্রাগ নেওয়ায় বাদ পড়েন হেলস। এবারের বিশ্বকাপেও তার খেলার কথা ছিল না। দীর্ঘদিন ধরে বাজে ফর্মে থাকায় জেসন রয় বিশ্বকাপ দল থেকে বাদ পড়লে তার ফেরার সম্ভাবনা জাগে। তবে দরজা খুলে যায় জনি বেয়ারস্টোর গোড়ালির চোটে।ডাক পান তিনি এবং প্রত্যাবর্তনের প্রথম ম্যাচেই পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শুরুতে করেন ফিফটি।

বিশ্বকাপেই যার খেলার কথা ছিল না, তার ব্যাটে ভর করে ফাইনালে ইংল্যান্ড। হেলস যোগ করলেন, ‘আমি কখনও ভাবিনি আবারও বিশ্বকাপ খেলতে পারবো। সুযোগ পাওয়াই ছিল বিশেষ অনুভূতির। এই দেশে আমি খেলতে ভালোবাসি এবং অনেক সময় কাটিয়েছি এখানে। আজকের রাতটা আমার ক্যারিয়ারের অন্যতম সেরা। জস বাটলারও খেলেছে অসাধারণ।’১৬৯ রানের লক্ষ্যে নেমে কোনও উইকেট না হারিয়ে ১৬ ওভারে ১৭০ রান করে ইংল্যান্ড। হেলস ও বাটলারের এই জুটিই টি-টোয়েন্টি বিশ্বকাপের সর্বোচ্চ।