নিখোঁজ সেই রহিমা বেগমকে বোয়ালমারি থেকে উদ্ধার

দেশজুড়ে
নিজস্ব প্রতিবেদক
০৮:৩৩:০৪এএম, ২৫ সেপ্টেম্বর, ২০২২

খুলনার মহেশ্বরপাশা থেকে নিখোঁজ গৃহবধূ রহিমা বেগমকে (৫৫) ফরিদপুরের বোয়ালমারি থেকে উদ্ধার করা হয়েছে। শনিবার রাত পৌনে ১১টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে দৌলতপুর থানা পুলিশ বোয়ালমারির একটি বাড়ি থেকে তাকে অক্ষত অবস্থায় উদ্ধার করে। একই সাথে ওই বাড়ি থেকে আরও দু’জনকে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে। তাদের মধ্যে একজন পুরুষ ও একজন মহিলা। তাদের নিয়ে পুলিশ খুলনার উদ্দেশে রওনা হয়েছে।

খুলনা মেট্রোপলিটন পুলিশের ডিসি (নর্থ) মোল্লা জাহাঙ্গীর হোসেন এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, এ বিষয়ে রবিবার সকালে মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে আনুষ্ঠানিক প্রেস ব্রিফিং করা হবে।জানা যায়, ২৭ আগস্ট রাত ১০টার দিকে খুলনা মহেশ্বরপাশার নিজ বাড়ির দোতলা থেকে নিচে পানি আনতে নিয়ে নিখোঁজ হন রহিমা বেগম। এ ঘটনায় দৌলতপুর থানায় মামলার পর পুলিশ ও র‌্যাব ছয় জনকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করেছে। ১৭ সেপ্টেম্বর দৌলতপুর থানা থেকে মামলাটি পিবিআই’কে তদন্তভার দেয়া হয়।

এদিকে, গত শুক্রবার দুপুরে রহিমা বেগমের মেয়েরা ময়মনসিংহের ফুলপুরে উদ্ধার হওয়া অজ্ঞাত মহিলার লাশকে ‘নিজেদের মায়ের লাশ’ দাবি করলে চাঞ্চল্য তৈরি হয়। উদ্ধার হওয়া লাশের পরনের কাপড় দেখে প্রাথমিকভাবে নিজের মায়ের লাশ বলে জানায় রহিমা বেগমের মেয়ে মরিয়ম মান্নান। তবে ময়মনসিংহের ফুলপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন উদ্ধার হওয়া নারীর লাশ অর্ধগলিত ছিল দাবি করে লাশের ডিএনএ টেস্ট করার প্রক্রিয়া শুরু করেন।

এদিকে, এসবের মধ্যে শনিবার রাত পৌনে ১১টায় দৌলতপুর থানা পুলিশের উপ-পরিদর্শক লুৎফুল হায়দার গোপন সংবাদের ভিত্তিতে ফরিদপুরের বোয়ালমারিতে রহিমা বেগমের পরিচিত এক ব্যক্তির বাড়ি থেকে তাকে উদ্ধার করেন। জিজ্ঞাসাবাদে তিনি স্বেচ্ছায় ওই বাড়িতে এতোদিন লুকিয়ে ছিলেন বলে পুলিশকে জানান।