বরিশালে বৃক্ষ মেলায় ৫৪ হাজার গাছের চারা বিক্রি

সাক্ষাৎকার
নিজস্ব প্রতিবেদক
০৪:৪৯:২৩পিএম, ১৫ আগষ্ট, ২০২২

বরিশালে পক্ষকালব্যাপী বিভাগীয় বৃক্ষ মেলায় ৫৪ হাজার ৮শ ২০টি বিভিন্ন ধরনের গাছের চারা বিক্রি হয়েছে। যার বাজার মূল্য ১ কোটি ২ লাখ ৯৯ হাজার ৯শ টাকা। বৃক্ষ মেলার সমাপনী উপলক্ষ্যে রবিবার বিকেলে নগরীর বঙ্গবন্ধু উদ্যানের মেলা প্রাঙ্গন সংলগ্ন মডেল স্কুল এন্ড কলেজের হলরুমে এক অনুষ্ঠানে এই তথ্য জানানো হয়। 

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মো. আমিন-উল আহসান। স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক শহীদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে রেঞ্জ ডিআইজি এসএম আক্তারুজ্জামান, উপক‚লীয় বন সংরক্ষক মো. হারুন-অর রশিদ খান, মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ এহতেশামুল হক এবং মুক্তিযোদ্ধা এএমজি কবির ভুলুসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে মেলায় অংশ নেয়া ২১ জন নার্সারী মালিককে ক্রেস্ট ও সনদ বিতরন করেন অতিথিরা। মেলায় গাছের চারা বিক্রিতে প্রথম স্থান অধিকার করেছে গ্রীন গার্ডেন নার্সারী, দ্বিতীয় হয়েছে ক্যাকটাস ভ্যালী এবং তৃতীয় হয়েছে মরিয়ম নার্সারী।গত ৩১ জুলাই নগরীর বঙ্গবন্ধু উদ্যানে পক্ষকালব্যাপী বিভাগীয় বৃক্ষ মেলার উদ্বোধন করেন বরিশাল সদর আসনের এমপি ও পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক।