কারাগারের ভেতর মারধরের শিকার সাবেক এমপি এনামুল

গণমাধ্যম
নিজস্ব প্রতিবেদক
০২:৪৩:৩৮পিএম, ২৬ সেপ্টেম্বর, ২০২৪

কারাগারের ভেতর মারধরের শিকার হয়েছেন রাজশাহী-৪ (বাগমারা) আসনের সাবেক সংসদ সদস্য এনামুল হক। বুধবার সন্ধ্যায় রাজশাহী কেন্দ্রীয় কারাগারের ভেতরে এ ঘটনা ঘটে। গ্রেফতারের পর তিনি যে সেলে রয়েছেন, ওই সেলে থাকা কয়েকজন কয়েদি তার উপর হামলা চালিয়েছে বলে কারা সূত্র নিশ্চিত করেছে। রাতে এনামুলকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

রাজপাড়া থানার উপপরিদর্শক কাজল নন্দী জানান, রাতে সাবেক এমপি এনামুল হককে কারাগার থেকে রামেক হাসপাতালে নেওয়া হয়েছে। তখন তিনি জানিয়েছেন, কারাগারের ভেতরে তার উপর কয়েকজন কয়েদি হামলা করেছেন। তখন ধস্তাধস্তির ঘটনা ঘটে। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. জাহিদুল ইসলাম জানান, তার মাথায় আঘাতের চিহ্ন ছিল। কয়েদিরা তাকে মারধর করেছে বলে কারা পুলিশ জানিয়েছে। প্রথমে তাকে কারা হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। অবস্থার অবনতি হলে কারা কর্তৃপক্ষ রামেক হাসপাতালে স্থানান্তর করে। সেখানে চিকিৎসা দিয়ে এনামুল হককে আবার কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে, গত ২৩ সেপ্টেম্বর এনামুল হকের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠান রাজশাহীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট প্রথম আদালতের বিচারক  হাদিউজ্জামান। গত ১৬ সেপ্টেম্বর রাজধানীর আদাবরে নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করে র‌্যাবের একটি দল। পুলিশ জানায়, ৫ আগস্ট বাগমারায় ছাত্র-জনতার আন্দোলনে হামলা ও বিস্ফোরকদ্রব্য আইনের মামলায় গ্রেফতার দেখিয়ে এনামুল হককে আদালতে হাজির করা হয়।

এ সময় আসামিপক্ষের আইনজীবীরা তার জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত পুলিশের উপস্থাপন ও বর্তমান পরিস্থিতি বিবেচনায় তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। উল্লেখ্য, এনামুল হক রাজশাহী-৪ আসন থেকে ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালে আওয়ামী লীগের মনোনয়নে এমপি নির্বাচিত হন। তবে ২০২৪ সালে মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে পরাজিত হন।