সালমান শাহর সঙ্গে কি সত্যি শাবনূরের সম্পর্ক ছিল, যা জানালেন সামিরা

বিনোদন
নিজস্ব প্রতিবেদক
১১:৩০:৩৩এএম, ২১ সেপ্টেম্বর, ২০২৪

সালমান শাহকে বলা হতো ঢাকাই ছবির সাফল্যের বরপুত্র। তিনি ছিলেন অপ্রতিদ্বন্দ্বী নায়ক। সালমানের অভিনয় স্টাইল, পর্দায় তার সপ্রতিভ উপস্থিতি আর নায়কোচিত ইমেজ আজও অন্য তারকাদের কাছে অনুকরণীয় হয়ে আছে। ১৯৭১ সালের ১৯ সেপ্টেম্বর সিলেটে জন্মগ্রহণ করেন ক্ষণজন্মা এই নায়ক। বেঁচে থাকলে তিনি পা রাখতেন ৫৪-তে। বিশেষ এই দিনটিতে সহকর্মী ও শুভানুধ্যায়ীদের অনেকে স্মরণ করেছেন প্রিয় অভিনেতাকে।

ধূমকেতুর মতো আবির্ভাব হওয়া এ নায়ক ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর না ফেরার দেশে পাড়ি জমান। তবে অল্প ক’দিনের ক্যারিয়ারেই জায়গা করে নিয়েছেন দর্শক হৃদয়ে। যে কারণে মৃত্যুর এত বছর পরও তাকে নিয়ে স্মৃতিচারণ করেন ইন্ডাস্ট্রির সহকর্মী থেকে শুরু করে সাধারণ সিনেমা প্রেমীরা।

সালমান শাহর মৃত্যুর রহস্য এখনও অজানা। তিনি কি আত্মহত্যা করেছেন নাকি খুন হয়েছেন তা নিয়ে প্রশ্ন আছে ভক্তদের হৃদয়ে। মৃত্যুর পর থেকে তাকে পরিকল্পিতভাবে ‘হত্যা’ করা হয়েছে, এমন অভিযোগ করছেন সালমানের মা নীলা চৌধুরী। অভিনেতার মার দাবি, সালমান শাহ আত্মহত্যা করেনি। তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে, কিছুদিন আগেই লন্ডন থেকে এক সাক্ষাৎকারে এমনটাই জানান তারকার মা।

সালমান শাহর মৃত্যু নিয়ে ধোঁয়াশার মধ্যে তার মায়ের এমন দাবিতে বারবার আঙুল ওঠে অভিনেতার স্ত্রী সামিরার দিকে। কেননা তার মা এ ব্যাপারে আইনের আশ্রয় নিয়েছেন। যেখানে এক নম্বর আসামি করা হয়েছে সালমানের স্ত্রী সামিরাকে। বিষয়টি নিয়ে বারবার বিভিন্ন সংবাদমাধ্যমে সালমান শাহ হত্যায় তার স্ত্রীকে দোষারোপ করা হয়ে আসলেও কখনো এ নিয়ে কথা বলেননি সামিরা।

অভিনেতার স্ত্রী বারবার নিজেকে আড়াল রাখতে চেয়েছেন, যা বলার তা আদালতে বলেছেন। তবে এবার নিরবতা ভেঙে মুখ খুলেছেন সামিরা, তিনি কথা বলেছেন সালমান শাহর সঙ্গে শাবনূরের সম্পর্ক নিয়েও। সালমান-শাবনূর জুটির শুরুর দিকের তথ্য জানিয়ে সামিরা বলেন, সালমান শাহ এবং মৌসুমী সিদ্ধান্ত নিয়েছিল অভিনয় না করার। এই ঘটনার শুরু একটা সিনেমার শুটিং সেট থেকে। শুটিং এর সময়ে খুব ছোট একটা বিষয় নিয়ে মৌসুমীর মা এবং সালমান শাহয়ের মায়ের মধ্যে কথা কাটাকাটি হয়। পরবর্তীতে সালমান শাহ এবং মৌসুমী সিদ্ধান্ত নেয় তারা একসঙ্গে সিনেমা করবে না। এরপর আমরা নায়িকার সংকটের মধ্যে দিয়ে যাই। তখন শাবনাজ এবং নাইম বিয়ে করেন। বিয়ের পর গুজব শুরু হয় শাবনাজ অভিনয় ছেড়ে দিবেন। তখন তাই নতুন নায়িকা খুঁজতে হয়। পরে আমরা শাবনূরকে দেখার পর সিদ্ধান্ত নেই ওর সঙ্গেই কাজ করা হবে।

সালমান শাহ এবং শাবনূরের প্রেমের গুঞ্জন নিয়ে সামিরা বলেন, এই বিষয়টা এতো সহজে বলা যায় না। এর পেছনে অনেক বড় গল্প আছে। সেই গল্পটা আমি শুরু করলে শেষ করতে অনেক সময় লেগে যাবে। তবে সহজ প্রশ্নে কেউ যদি জানতে চায় সালমান শাহ এবং শাবনূরের মধ্যে কোনো সম্পর্ক ছিল কিনা তাহলে আমি এক বাক্যে বলবো, যে হ্যাঁ তাদের সম্পর্ক ছিল।

শাবনূরের সঙ্গে সম্পর্কের রেশ ধরে সালমান শাহর সঙ্গে সমস্যা হতো কিনা সে প্রসঙ্গে সামিরা বলেন, হ্যাঁ এই বিষয়টা নিয়ে সমস্যা হয়েছে। আমি রাগ করে আমার বাবার বাসাতেও চলে গিয়েছিলাম। সালমান শাহ আমাকে অনেক বুঝিয়েছে, মাফও চেয়েছিল। পরে আমাকে মানিয়ে নিয়ে আসে। আমি  দুইমাস পর ঢাকায় আমাদের বাসায় ফিরে আসি। সালমান শাহ আমাকে বলেছিল সে শাবনূরের সঙ্গে যে সিনেমাগুলোর চুক্তি আছে সেগুলো শেষ হলেই তার সঙ্গে আর কোনো সিনেমায় কাজ করবে না এবং আমরা নতুন নায়িকা খুঁজবো। সে সব কথাগুলো রেখেছিল।