চেন্নাইয়ে টাইগার শিবিরে যোগ দিয়েছেন সাকিব

খেলাধুলা
নিজস্ব প্রতিবেদক
১২:০১:০৬পিএম, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

পাকিস্তান সিরিজ শেষেই ইংল্যান্ডে উড়াল দেন সাকিব আল হাসান। কাউন্টি ক্রিকেটে সারের হয়ে খেলা ম্যাচে বল হাতে ভালো করলেও ব্যাটিংয়ে দায়িত্ব নিয়ে ম্যাচটা বাঁচাতে পারেননি তিনি। সেই ম্যাচ শেষেই অবশ্য যোগ দেয়ার কথা ছিল ভারতের বিপক্ষে টেস্ট ম্যাচে। তবে পুরো দল ভারতে থাকলেও গতকাল পর্যন্ত দলের সঙ্গে অনুশীলনে ছিলেন না সাকিব আল হাসান। স্বাভাবিকভাবে প্রশ্ন উঠেছিল সাকিব কোথায়? কবে যোগ দিবেন দলের সঙ্গে। তবে, দিন পেরিয়ে এলো স্বস্তির খবর। চেন্নাইয়ে দলের সঙ্গে যোগ দিয়েছেন টাইগার অলারাউন্ডার।

গতকাল মঙ্গলবার রাতেই টেস্ট দলের সঙ্গে যোগ দিয়েছেন সাকিব। বিষয়টি নিশ্চিত করেছেন দলের সঙ্গে থাকা টিম ম্যানেজার নাফিস ইকবাল। সবকিছু ঠিক থাকলে আজকের অনুশীলনে নিজেকে ঝালিয়ে নিতে নামবেন সাকিব। যদিও সাকিবের ভ্রমণক্লান্তি নিয়ে কিছুটা প্রশ্ন থেকেই যায়।

সাম্প্রতিক সময়টা কিছুটা কঠিনই যাচ্ছে সাকিবের জন্য। বিশেষ করে ব্যাট হাতে বড় রকমের দুঃসময় পার করছেন টাইগার ক্রিকেটের এই অলরাউন্ডার। তার ব্যাটে রানের দেখা নেই অনেকটা দিন ধরেই। যদিও বল হাতে দলের জন্য এখনো বিশ্বস্ত নাম তিনি। পাকিস্তানের বিপক্ষে সিরিজে নিজের বোলিং নৈপুণ্য দিয়েই প্রথম টেস্টে দলকে টেনে নিয়েছিলেন জয়ের কাছাকাছি। আবার দ্বিতীয় টেস্টে ঐতিহাসিক সিরিজ জয়ের জয়সূচক রানও আসে তার ব্যাট থেকেই।