কক্সবাজারে যৌথ বাহিনীর অভিযানে অস্ত্রসহ আটক ৮

দেশজুড়ে
নিজস্ব প্রতিবেদক
১২:১৫:৪৭পিএম, ৭ সেপ্টেম্বর, ২০২৪

কক্সবাজার সদর উপজেলার পিএমখালী এলাকায় যৌথবাহিনী অভিযান চালিয়ে অস্ত্র ও গুলিসহ ৮ জনকে আটক করেছে। শুক্রবার (০৬ সেপ্টেম্বর) সদর উপজেলার পিএমখালী ইউনিয়নের মাইজপাড়া এলাকায় সেনাবাহিনী, পুলিশ, র‌্যাব এবং বিজিবির সমন্বয়ে এ অভিযান পরিচালনা করা হয় বলে জানিয়েছেন র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের আইন ও  গণমাধ্যম শাখার সিনিয়র সহকারি পরিচালক ও অতিরিক্ত পুলিশ সুপার মো. আবুল কালাম চৌধুরী।

আটক ব্যক্তিরা হলেন ওই এলাকার মৃত কবির আহমেদের ছেলে কলিম উল্লাহ (৩৪), ফোরকান আহমেদের ছেলে মো. খোরশেদ আলম (৩৭), মো. শফিউল্লাহর ছেলে মো. হাসান শরীফ লাদেন (২০), মোহাম্মদ আলীর ছেলে মো. শাহিন (২৩), মাহাবুল্লাহর ছেলে মো. মিজান (২০), মৃত কবির আহমেদের ছেলে আব্দুল মালেক (৪৮), মাহমুদুল হকের ছেলে আব্দুল হাই (২৪) ও  আব্দুল আজিজ (২৫)। অতিরিক্ত পুলিশ সুপার মো. আবুল কালাম চৌধুরী জানান, অভিযানে দুইটি বিদেশী পিস্তল, তিনটি ওয়ানশুটার গান, দুইটি এলজি পিস্তল, ৪৮ রাউন্ড কার্তুজ, তিনটি ম্যাগাজিন, পাঁচটি রামদা, দুইটি কিরিচ, একটি চাইনিজ কুড়াল এবং একটি চেইন উদ্ধার করা হয়।

তিনি জানান, আটক ব্যক্তিরা সংঘবদ্ধ সন্ত্রাসী। দীর্ঘদিন ধরে তারা  পিএমখালী ও আশপাশের এলাকায় আধিপত্য বিস্তার ও বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে আসছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। আটকদের বিরুদ্ধে মামলা করে কক্সবাজার সদর থানায় হস্তান্তর করা হয়েছে।