জাকিরকে থামালেন হামজা

খেলাধুলা
নিজস্ব প্রতিবেদক
১১:৫৫:৪৩এএম, ৩ সেপ্টেম্বর, ২০২৪

পাকিস্তানের দেয়া ১৮৫ রানের লক্ষ্য থেকে ১৪৩ রান পিছিয়ে ছিল বাংলাদেশ দল। পঞ্চম ও শেষ দিনে খেলতে নামে শুরুটা ভালোই করে আগের দিন অপরজাতি দুই ওপেনার জাকির হাসান ও সাদমান ইসলাম। কিন্তু দলীয় ৫৮ রানের মাথায় ভাঙে টাইগারদের গুরুত্বপূর্ণ জুটি। দ্বিতীয় ইনিংসের শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করা জাকির হাসান শেষ পর্যন্ত ৪০ রানে থামেন। মির হামজার বলে বোল্ড হয়ে ফিরেছেন জাকির। এখন সাদমানের সঙ্গে জুটি বাধলেন অধিনায়ক শান্ত। 

বৃষ্টির কারণে রাওয়ালপিন্ডি টেস্টের চতুর্থ দিনের খেলা বন্ধ হয়েছিল অনেকটা সময় বাকি থাকতেই। ফলে জয়ের অপেক্ষা বাড়ে বাংলাদেশের। এই ম্যাচে জিততে পারলে পাকিস্তানকে প্রথমবারের মতো টেস্টে হোয়াইটওয়াশের লজ্জায় ডোবাবে বাংলাদেশ। এছাড়া প্রথমবার টেস্ট সিরিজ জয়ের স্বাদও উপভোগ করবে টাইগাররা। কারণ, সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিকদের ১০ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ।

পরিসংখ্যানও কথা বলছে বাংলাদেশর পক্ষে। গতকাল বাংলাদেশকে মাত্র ১৮৫ রানের লক্ষ্য দিয়েছে পাকিস্তান। এত কম রানের লক্ষ্য নিয়ে খেলতে নেমে এর আগে কখনো হারেনি বাংলাদেশ।২০০৯ সালে গ্রেনাডায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২১৬ রানের লক্ষ্যে খেলতে নেমেছিল বাংলাদেশ। ওই ম্যাচে টাইগাররা জয় পেয়েছে ৪ উইকেট হাতে রেখে। এরপর ২০১৭ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ১৯১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমেও ৪ উইকেটের জয় পায় টাইগাররা।