মানিকগঞ্জে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

খবর
নিজস্ব প্রতিবেদক
০৫:২৪:৩২পিএম, ৪ জুলাই, ২০২৪

মানিকগঞ্জের সিংগাইরে উত্তম আকাশ আলিফ হত্যা মামলায় ইমরান বিশু নামের এক যুবককে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ৫০ হাজার টাকা অর্থদণ্ডও করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে মানিকগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক জয়শ্রী সমদ্দার এই রায় প্রদান করেন। দণ্ডিত ইরমান হোসেন ও উত্তম আকাশ আলিফ বন্ধু ছিলেন।

নিহত উত্তম আকাশ আলিফের বাড়ি মানিকগঞ্জ সদর উপজেলার লেমুবাড়ী এলাকায়। সে আব্দুল আলিমের ছেলে। নিহত উত্তম আকাশ আলিফ ঢাকায় একটি ছাপাখানায় কাজ করতেন। ইরমান বিশু (২৫) সিংগাইর উপজেলার চর-গোলড়া এলাকার জামাল মোল্লার ছেলে।

এজাহার সূত্রে জানা যায়, ২০২০ সালের ১৭ ফেব্রুয়ারি রাতে গল্প করার সময় উত্তম আকাশ আলিফের সাথে ইমরান বিশুর কথা কাটাকাটি হয় এবং কথা কাটাকাটির জেরে ইমরান বিশু তার প্যান্টের বেল্ড খুলে উত্তম আকাশ আলিফের গলায় পেচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে পালিয়ে যায়।

পরদিন ১৮ ফেব্রুয়ারি সকালে সিংগাইরের চর-গোলড়া এলাকা থেকে উত্তম আকাশ আলিফের মরদেহ উদ্ধার করেন থানা পুলিশ। ১৮ ফেব্রুয়ারি সিংগাইর থানার এসআই আলমগীর হোসেন অজ্ঞাত আসামি করে মামলা করেন। দোষী প্রমাণিত হওয়ায় বিচারক অভিযুক্ত ইরমান বিশুর মৃত্যুদণ্ডসহ ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেন।