শাহজালালে প্রায় সাড়ে ৪ কেজির ৩৮টি স্বর্ণের বার উদ্ধার

দেশজুড়ে
নিজস্ব প্রতিবেদক
০৩:৪৫:৫৬পিএম, ৩ জুলাই, ২০২৪

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৩৮টি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। উদ্ধার করা স্বর্ণের বারগুলোর আনুমানিক বাজার মূল্য সাড়ে ৪ কোটি টাকা বলে জানিয়েছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

বিমানবন্দরের কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সহকারী পরিচালক প্রদীপ কুমার সরকারের স্বাক্ষর করা এক বিজ্ঞপ্তিতে আজ বুধবার এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ওমানের মাস্কাট থেকে অবতরণ করা সালাম এয়ারলাইন্সের একটি ফ্লাইট থেকে আজ বুধবার সকাল সাড়ে ৫টার দিকে স্বর্ণের বারগুলো উদ্ধার করা হয়।

কাস্টমস কর্মকর্তারা জানান, শাহজালাল বিমানবন্দরে অবৈধ স্বর্ণ আসছে-এমন গোপন সংবাদে শাহজালাল বিমানবন্দরের গুরুত্বপূর্ণ জায়গায় নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়। ভোর সাড়ে ৫টা নাগাদ ওমানের মাস্কাট থেকে আসা ওভি-৪৯৭ নম্বর ফ্লাইটটি রামেজিং করা হয়।

এসময় ২ নম্বর সিটের (ডি-ই-এফ) ওপরে লাগেজ রাখার কেবিনে কালো স্কচটেপে মোড়ানো দুটি ভারী বস্তু পরিত্যক্ত অবস্থায় পাওয়া যায়। পরে স্কচটেপ খুলে ৩৮টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার আনুমানিক বাজারমূল্য ৪ কোটি ৫০ লাখ টাকা। তবে এই ঘটনায় তাৎক্ষণিকভাবে কাউকে আটক করা যায়নি বলেও জানিয়েছে কাস্টমস কর্তৃপক্ষ। জব্দ করা স্বর্ণ দ্রুত শুল্ক গুদামে জমা দেওয়া হয়েছে বলেও জানানো হয়েছে।