পর্তুগালে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

আন্তর্জাতিক
নিজস্ব প্রতিবেদক
১০:৪৯:৩১এএম, ২৫ জুন, ২০২৪

উপমহাদেশের প্রাচীনতম সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করেছে পর্তুগাল আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠন। যেখানে উপস্থিত ছিলেন পর্তুগাল আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ বঙ্গবন্ধু ফাউন্ডেশনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

পর্তুগাল আওয়ামী লীগ নেতা মাসুম আহমেদের পরিচালনায় বক্তব্য রাখেন পর্তুগাল আওয়ামী লীগ নেতা শেখ শামীম, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মিলন বেপারী, পর্তুগাল ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক শিপলু আহম্মেদ, আওয়ামী লীগ নেতা রয়েল আহম্মেদ, হবিগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ও সাবেক ছাত্রনেতা ফখরুল ইসলাম, হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি কাঞ্চন আহমেদ, পর্তুগাল যুবলীগ নেতা শাহীন আহমদ, পর্তুগাল ছাত্রলীগের সহ-সভাপতি শিমুল সরকার, সহ-সভাপতি রন্জু আহম্মেদ, সহ-সভাপতি সালাউদ্দিন আহম্মেদ, সহ-সভাপতি সোহেল, তরুণ ছাত্রলীগ নেতা মেহেদী হাসান, বার্লিন আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক এস এম রেজওয়ানসহ আরো অনেকে।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন পর্তুগাল সাবেক ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি আওয়ামী লীগ নেতা রনি হোসাইন। তিনি বলেন, উপমহাদেশের একটি প্রাচীন সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগ ইতিহাস ঐতিহ্যকে লালন করে আমরা দেশের বাহিরে যারা রাজনীতি করি তারা সবসময় বিদেশের মাটিতে দেশকে প্রতিনিধিত্ব করি। সুতরাং বিদেশের মাটিতে কোন অপশক্তি যেন মাথা ছাড়া দিয়ে উঠতে না পারে সেদিকে আমাদের সজাগ থাকতে হবে।

রনি হোসাইন আরও বলেন, দেশবিরোধী ও সংগঠনবিরোধী যে কোন অপশক্তিকে শক্ত হতে দমন করা হবে বিদেশের মাটিতে। দীর্ঘ ১০ বছর পর পর্তুগাল আওয়ামী লীগকে নতুন নেতৃত্বের মাধ্যমে আগামী দিনে সুশৃংখল এবং সুসংগঠনের পরিণত করা হবে। বিগত দিনে যারা পর্তুগাল আওয়ামী লীগের নাম বিক্রি করে এবং ব্যবহার করে বাংলাদেশ কমিউনিটির মধ্যে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি করেছেন, তাদের আগামীতে প্রতিহত করা হবে।

সাবেক ছাত্রলীগ ও যুবলীগনেতাদের সমন্বয়ে পর্তুগাল আওয়ামী লীগ আগামী দিনে এগিয়ে যাবে এবং সর্ব ইউরোপের মধ্যে একটি সুন্দর সুশৃঙ্খল সংগঠন হিসেবে পরিচিতি পাবে এই প্রত্যাশা ব্যক্ত করেন বার্লিন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ মো. রেজওয়ান।