ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার পথে নিউজিল্যান্ড

খেলাধুলা
নিজস্ব প্রতিবেদক
০৩:১০:৫৩পিএম, ১৩ জুন, ২০২৪

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচেও হেরেছে নিউজিল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজের কাছে বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকালে সি গ্রুপের খেলায় ১৩ রানে হেরেছে কিউইরা।

শুরুতে ব্যাট করে নিউজিল্যান্ডকে ১৫০ রানের টার্গেট দেয় ক্যারিবীয়রা। কিউই বোলারদের সামনে ক্যারিবীয়দের টপ অর্ডার ব্যাটাররা দাঁড়াতে না পারলেও মিডল অর্ডারের শেষ দিকে হাল ধরেন শেরফান রাদারফোর্ড। ৩৯ বলে ৬৮ রান করে তিনি দলকে তিনি লড়াইয়ের পুঁজি এনে দেয়। তিনি ছাড়া দলটির আর কোনো ব্যাটারই ২০ রানের ঘরও ছুঁতে পারেননি। ব্ল্যাক ক্যাপদের হয়ে সর্বোচ্চ তিন উইকেট নেন ট্রেন্ট বোল্ট। টিম সাউদি ও লকি ফর্গুসন পেয়েছেন দু'টি করে উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই খেই হারায় কিউইরা। মিডল অর্ডারে গ্লেন ফিলিপস ৩৩ বলে ৪০ রানের ইনিংস খেললেও আর কোনো ব্যাটারই সুবিধা করতে পারেননি। নিউজিল্যান্ডের হয়ে আর মাত্র দুই ব্যাটার ২০ রানের ঘর পেরোতে পেরেছেন। সবমিলিয়ে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে কিউইরা থেমেছে ১৩৬ রানে।

ক্যারিবীয়দের হয়ে আলজারি জোসেফ নিয়েছেন সর্বোচ্চ ৪ উইকেট। গুদাকেশ মতি নিয়েছেন তিন উইকেট। নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের কাছে হেরেছিলো কিউইরা। ফলে দলটির সুপার এইটে যাওয়ার স্বপ্ন অনেকটা ফিকে হয়ে আসছে। গ্রুপের পয়েন্ট তালিকায় সবার নীচে অবস্থান করছে দলটি।