শপথের আগে মোদিকে যে বড় বার্তা দিলেন ইলন মাস্ক

আন্তর্জাতিক
নিজস্ব প্রতিবেদক
০২:৩১:৫১পিএম, ৯ জুন, ২০২৪

আজ আবারও প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিচ্ছেন নরেন্দ্র মোদি। টানা তৃতীয়বারের মতো দেশটির প্রধানমন্ত্রী হয়ে ইতিহাস গড়তে যাচ্ছেন তিনি। আর মোদির এই কীর্তিতে উচ্ছ্বসিত মার্কিন শিল্পপতি ইলন মাস্ক। তিনি জানান, ভারতে বিনিয়োগের জন্য মুখিয়ে আছেন তিনি। শপথের আগে ইলন মাস্কের মতো ব্যক্তির কাছে থেকে এমন বার্তা নিঃসন্দেহে ভারতের অর্থনৈতিক মহলকে অনেক বেশি চাঙ্গা করবে বলে মনে করা হচ্ছে।

এক্স হ্যান্ডেলে মার্কিন ধনকুবের মাস্ক লিখেছেন, “বিশ্বের সবচেয়ে বড় গণতান্ত্রিক দেশে আবার নির্বাচনে জয়ী হওয়ার জন্য নরেন্দ্র মোদিকে শুভেচ্ছা। আগামী দিনে আমার কোম্পানি ভারতে কাজ করতে মুখিয়ে আছে।”

মাস্ককে ধন্যবাদ জানিয়ে তার বার্তার প্রেক্ষিতে নরেন্দ্র মোদি লিখেছেন, “আপনার শুভেচ্ছাবার্তা পেয়ে আপ্লুত। দক্ষ যুবশক্তি, সরকারের নীতি আর স্থায়ী গণতান্ত্রিক অঙ্গন বিনিয়োগের অনুকূল পরিবেশ দিতে তৈরি।”

প্রসঙ্গত, গত বছর জুন মাসে নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ হয়েছিল ইলন মাস্কের। তখন তিনি নিজেই জানিয়েছিলেন টেসলা, স্টারলিঙ্ক ভারতে ব্যবসা শুরু করতে চায়। 

চলতি বছরের এপ্রিল মাসে ইলনের ভারতে যাওয়ার কথা ছিল। কিন্তু সেই সময় টেসলা নিয়ে কিছু বিতর্ক থাকায় তিনি যাননি। সূত্রের খবর, এই বছর শেষের দিকে ভারত সফরে যাবেন ইলন মাস্ক। নিশ্চিতভাবে সেই সময় মোদির সঙ্গে তার বৈঠক হবে।