সুপার ওভারে গড়ালো যুক্তরাষ্ট্র-পাকিস্তান ম্যাচ

খেলাধুলা
নিজস্ব প্রতিবেদক
০৩:৩৭:১৩পিএম, ৭ জুন, ২০২৪

সুপার ওভারে গড়ালো যুক্তরাষ্ট্র-পাকিস্তান ম্যাচ। বৃহস্পতিবার ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে পাকিস্তান করেছিল ৭ উইকেটে ১৫৯ রান। যুক্তরাষ্ট্র ৩ উইকেট হারিয়ে থামে ১৫৯ রানেই। ফলে সুপার ওভারে গড়িয়েছে ম্যাচটি।

প্রথমে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি পাকিস্তানের। শুরু থেকেই তাদের চাপে রাখেন যুক্তরাষ্ট্রের বোলাররা। বলার মতো রান করতে পারেন কেবল পাকিস্তানের অধিনায়ক বাবর আজম ও মিডল অর্ডার ব্যাটার শাদাব খান।

ইনিংসের দ্বিতীয় ওভারেই ধাক্কা খায় পাকিস্তান। ওপেনার মোহাম্মদ রিজওয়ান ফেরেন ব্যক্তিগত ৯ রানে। পরের ওভারে তিনে নামা উসমান খান ফেরেন ৩ রানে। এছাড়া পঞ্চম ওভারে নামা ফখর জামান ১১ রানে সাজঘরে ফেরেন।

২৬ রানে ৩ উইকেট হারানোর পর শাদাব ও বাবর মিলে ঘুরে দাঁড়ানোর লড়াই শুরু করেন। একপ্রান্তে বাবর থাকেন মাটি কামড়ে। অন্যপ্রান্তে কিছুটা হাত খুলে খেলেন শাদাব। তারা দুজন মিলে যোগ করেন ৭২ রান।

শাদাব ২৫ বলে ৪০ রান করে ফেরেন। এরপর ক্রিজে এসে প্রথম বলেই আউট হন আজম খান। একের পর এক উইকেট পতনের চাপে আর হাত খুলতে পারেননি বাবর। দলকে ১২৬ রানে রেখে জসদীপ সিংয়ের বলে এলডব্লিউ হয়েছেন তিনি। ৪৩ বলে ৪৪ রানের ইনিংস খেলেন তিনি।

শেষদিকে ইফতিখার আহমেদের ১৪ বলে ১৮ রান ও শাহিন শাহ আফ্রিদির ১৬ বলে অপরাজিত ২৩ রানের সুবাদে ৭ উইকেট হারিয়ে ১৫৯ রান তোলে পাকিস্তান।

জবাবে খেলতে নেমে দারুন শুরু করে যুক্তরাষ্ট্র। এই ম্যাচে জয় বলতে গেলে নিশ্চিত ছিল যুক্তরাষ্ট্রের। ৪২ বলে দরকার ৫৬ রান, হাতে তখনও ৯ উইকেট। সেখান থেকে অবিশ্বাস্যভাবে দলকে লড়াইয়ে ফেরান পাকিস্তানি বোলাররা। যুক্তরাষ্ট্রের হয়ে সর্বোচ্চ ৫০ রান করেন মোনাক প্যাটেল।