ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট

গণমাধ্যম
নিজস্ব প্রতিবেদক
১১:০৭:১৩এএম, ৫ জুন, ২০২৪

গাড়ি নষ্ট হওয়ার কারণে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের বন্দরের লাঙ্গলবন্দ এলাকা থেকে সোনারগাঁয়ের চৈত্রী এলাকা পর্যন্ত চট্টগ্রামমুখী লেনে ৪ কিলোমিটার জুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এর ফলে ভোগান্তিতে পড়েছেন জরুরি কাজে বের হওয়া যাত্রীরা। 

বুধবার (৫ জুন) সকাল সোয়া ৭টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সরেজমিনে গিয়ে এমন দৃশ্য দেখা যায়। এ প্রতিবেদন লিখা পর্যন্ত মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়নি। এর আগে ভোর ৬টা থেকে এই যানজট শুরু হয়।

মাসুদ রানা নামের এক ব্যবসায়ী বলেন, এক জরুরি কাজে কুমিল্লার হোমনা যাওয়ার উদ্দেশ্যে বের হয়েছিলাম। শিমরাইল থেকে লাঙ্গলবন্দ ঠিকমতো আসতে পারলেও এখান থেকে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। সকালে এতো জ্যাম থাকে তা আগে কখনো দেখা হয়নি।

আলমগীর হোসেন নামের এক যাত্রী বলেন, যানজটের কারণে লাঙ্গলবন্দ ব্রিজ পার হওয়ার পর থেকেই গাড়ি আর সামনের দিকে যাচ্ছে না। কখন নাগাদ গন্তব্যস্থলে যেতে পারবো কি জানি।

আরিফ মিয়া নামের এক বাসচালক বলেন, সচরাচর এই সময় মহাসড়কে তেমন যানজট থাকে না। আবার আজ মহাসড়কে যানবাহনের চাপও কম। তাহলে কী কারণে এমন যানজটের মাধ্যমে আমাদের দুর্ভোগের মধ্যে পড়তে হলো তা জানা নেই।

কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল হক বলেন, আজ ভোরের দিকে মহাসড়কের চৈত্রী এলাকায় একটি গাড়ি বিকল হয়ে যায়। এ কারণে মহাসড়কে যানবাহন চলাচলে বাধার সৃষ্টি হচ্ছে। তবে এরইমধ্যে রেকার দিয়ে ওই বিকল গাড়িটি সরিয়ে নেওয়ার চেষ্টা করা হচ্ছে। আশা করছি, খুব শিগগিরই যান চলাচল স্বাভাবিক হবে। যানজট নিরসনে আমরা সবার্ত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছি।