ওটিটিতে এলো আফসানা মিমির ‘অফ দ্য মার্ক’

বিনোদন
নিজস্ব প্রতিবেদক
১১:২৪:০৭এএম, ১ জুন, ২০২৪

আফসানা মিমি, অভিনয়ের পাশাপাশি নির্মাতা হিসেবেও জনপ্রিয়। ২০০০ সালে ‘বন্ধন’ নামের ধারাবাহিক দিয়ে প্রথম পরিচালকের চেয়ারে বসেছিলেন মিমি। এরপর বানিয়েছেন ‘পৌষ ফাগুনের পালা’, ‘সাড়ে তিনতলা’, ‘ডলস হাউজ’সহ বেশকিছু নাটক। এবার এই অভিনেত্রী নির্মাণ করেছেন ওয়েব ফিল্ম। বৃহস্পতিবার (৩০ মে) থেকে ওটিটি প্ল্যাটফর্ম আইস্ক্রিনে দেখা যাচ্ছে মিমির ওয়েব ফিল্ম ‘অফ দ্য মার্ক’।

পারিপার্শ্বিক বাধা অতিক্রম করে ছোট শহরের এক কিশোরের ক্রিকেটার হওয়ার গল্পে ওয়েব ফিল্মটি নির্মাণ করেছেন আফসানা মিমি। তিনি বলেন, “১৪ বছরের এক কিশোরের স্বপ্নপূরণের গল্পে নির্মিত হয়েছে ওয়েব ফিল্মটি। সেই স্বপ্নের পেছনে তার মায়ের ত্যাগ ও সংগ্রাম কতখানি, সেটাও দেখানো হয়েছে। খুব সাধারণ একটা গল্প। তাই নির্মাণেও সেই সাধারণ বিষয়টি রাখার চেষ্টা করেছি।”

সিনেমার বেশির ভাগ শুটিং হয়েছে বাগেরহাটে। সেখানে গিয়েই দীপু চরিত্রে চূড়ান্ত করা হয়েছে আরহামকে। ওটিটিতে এ অভিনেতার এটাই প্রথম কাজ। আরও অভিনয় করেছেন মোস্তাফিজুর নুর ইমরান, শারমিন আক্তার শর্মী, হায়াতুজ্জামান খান, খালিদ হাসান রুমি, আরিবা, আনাস, শামসুল হাদি, আশরাফুল আলম, তামান্না ইসলাম ।

বিনোদনজগতে মিমির পথচলা তিন দশকের বেশি সময়। অভিনয়ে তার অভিষেক হয়েছিল মঞ্চ নাটকের মাধ্যমে। ১৯৮৬ সালে ব্যতিক্রম নাট্যগোষ্ঠীর হয়ে প্রথম মঞ্চে ওঠেন তিনি। পরে প্রয়াত নাট্য নির্দেশক আবদুল্লাহ আল-মামুনের ‘জিরো পয়েন্ট’ নাটকের মাধ্যমে ছোট পর্দায় অভিনয় শুরু করেন। নব্বইয়ের দশকে হুমায়ূন আহমেদের ‘কোথাও কেউ নেই’ ধারাবাহিক নাটকে অভিনয় করে আলোচনায় আসেন মিমি। ১৯৯২ সালে আজিজুর রহমানের ‘দিল’ চলচ্চিত্রের মধ্য দিয়ে বড়পর্দায় অভিষেক হয় তার।