বাংলাদেশ-কুয়েতের বন্ধুত্বের ৫০তম বার্ষিকী উদযাপন

আন্তর্জাতিক
নিজস্ব প্রতিবেদক
০৩:৪২:১৬পিএম, ২৫ এপ্রিল, ২০২৪

বাংলাদেশ দূতাবাস, কুয়েত বাংলাদেশের স্বাধীনতা ও জাতীয় দিবস এবং কুয়েতের সাথে বাংলাদেশের সম্পর্কের ৫০তম বার্ষিকী উদযাপন উপলক্ষে স্থানীয় ক্রাউন প্লাজা হোটেলে একটি সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেছে। গত মঙ্গলবার আয়োজিত অনুষ্ঠানে কুয়েতে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, কূটনৈতিক মিশনের সদস্য, কুয়েতের উচ্চপদস্থ কর্মকর্তা, গণ্যমান্য ব্যক্তিবর্গ, বাংলাদেশ মিলিটারি কন্টিনজেন্ট টু কুয়েতের সদস্যবৃন্দ, স্থানীয় এবং প্রবাসী সাংবাদিকরা এবং বাংলাদেশ কমিউনিটির সদস্যসহ মোট ৪০০ জনেরও বেশি অতিথি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুয়েতের সমাজবিষয়ক, পরিবার ও শিশু বিষয়ক মন্ত্রী এবং মন্ত্রিপরিষদ বিষয়ক ভারপ্রাপ্ত প্রতিমন্ত্রী শেখ ফিরাস সৌদ আল-মালিক আল-সাবাহ। কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল (অব.) মো. আশিকুজ্জামান এবং দূতাবাসের অন্যান্য কর্মকর্তা ও তাদের স্ত্রীরা সংবর্ধনা অনুষ্ঠানে আগত অতিথিদের স্বাগত জানান।

বাংলাদেশ এবং কুয়েতের জাতীয় সংগীত বাজানোর মধ্য দিয়ে বর্ণাঢ্য সংবর্ধনা অনুষ্ঠান শুরু হয়। এরপর রাষ্ট্রদূত তার বক্তব্যে প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য কুয়েতের সমাজবিষয়ক, পরিবার ও শিশু বিষয়ক মন্ত্রী এবং মন্ত্রিপরিষদ বিষয়ক ভারপ্রাপ্ত প্রতিমন্ত্রী শেখ ফিরাস সৌদ আল-মালিক আল-সাবাহকে ধন্যবাদ জানান।

তিনি কুয়েতে বসবাসরত প্রবাসী বংলাদেশিদের প্রতি অব্যাহত সমর্থনের জন্য কুয়েতের আমির শেখ মিশাল আল-আহমদ আল-জাবের আল-সাবাহ, কুয়েত সরকার এবং কুয়েতের জনগণের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন। রাষ্ট্রদূতের বক্তব্যের শেষে সংক্ষিপ্ত সাংস্কৃতিক অনুষ্ঠান আগত দর্শকদের আনন্দিত করে। উল্লেখ্য, একই দিনে বাংলাদেশ-কুয়েতের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর (সুবর্ণজয়ন্তী) উদযাপনের অংশ হিসেবে বাংলাদেশ দূতাবাস কুয়েতের প্রসিদ্ধ পত্রিকা ‘দৈনিক আরব টাইমস’ এ একটি বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করা হয়।