কোকো-কোলার এমডির দায়িত্ব পেলেন প্রথম বাংলাদেশি নারী জু-উন

তথ্যপ্রযুক্তি
নিজস্ব প্রতিবেদক
১১:৫৫:০০এএম, ২৩ জানুয়ারী, ২০২৪

কোকা-কোলা বাংলাদেশের নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হয়েছেন প্রথম বাংলাদেশি নারী জু-উন নাহার চৌধুরী।সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে কোকা-কোলা বাংলাদেশ এ তথ্য জানিয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, জু-উন নাহার চৌধুরী বহুজাতিক কোম্পানি ইউনিলিভার বাংলাদেশের বিপণন বিভাগের ম্যানেজমেন্ট ট্রেইনি হিসেবে কর্মজীবন শুরু করেন। পরে প্রতিষ্ঠানটির বিভিন্ন পদে তিনি কাজ করেছেন।

২০১৪ সালে ইন্দোনেশিয়ায় রেকিট বেনকিজারে যোগদানের মাধ্যমে দেশের বাইরে জু-উন নাহার চৌধুরীর কর্মজীবন শুরু হয়। সেখানে তিনি ডেটলের ব্যবসা পরিচালনার দায়িত্বে ছিলেন। পরে ডানোন ইন্দোনেশিয়ার হেড অব ইনোভেশন হিসেবে কাজ করেন। এরপর তিনি একমার্সের এফএমসিজি পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। ২০২৩ সালে দেশে ফিরে তিনি অ্যাপেক্সের বিপণন পরিচালক হিসেবে যোগ দেন। সেখান থেকে সর্বশেষ কোকা-কোলা বাংলাদেশের এমডি হলেন।

নতুন দায়িত্ব গ্রহণ সম্পর্কে জু-উন নাহার চৌধুরী বলেন, ‘কোকা-কোলা বাংলাদেশে যোগ দিতে পেরে আমি খুবই আনন্দিত। আমি আমাদের অংশীদারদের সঙ্গে সম্মিলিতভাবে কাজ করব। কোকা-কোলার এই যাত্রায় বাংলাদেশকে নেতৃত্ব দেওয়া আমার জন্য সম্মানের বিষয়। আমাদের ব্র্যান্ড ও ফ্র্যাঞ্চাইজি অপারেশনকে এক নতুন উচ্চতায় নিয়ে যেতে পারব বলে আমি আশাবাদী।’