আওয়ামী লীগ সরকার দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছে: শেখ হাসিনা

জাতীয়
নিজস্ব প্রতিবেদক
০৩:১৯:৩৯পিএম, ৫ জুন, ২০২৩

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ন্যায়বিচারে বিশ্বাস করে আওয়ামী লীগ সরকার দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছে।সোমবার গণভবনে বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নবনির্বাচিত নেতাদের সঙ্গে সৌজন্য সাক্ষাতের সময় তিনি এ কথা বলেন। এ সময়ে সুপ্রিম কোর্টের নবনির্বাচিত নেতাদের অভিনন্দন জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

শেখ হাসিনা বলেন, বিএনপি দেশে বিচারহীনতার সংস্কৃতি চালু করেছিল। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার মধ্যে দিয়ে ইনডেমনিটি অধ্যাদেশ জারি করে গুম, খুন ও বিচারহীনতার সংস্কৃতি চালু করে তারা।

তিনি বলেন, জাতির পিতার হত্যার পর আমাদের বিচার চাওয়ার, বিচার পাওয়ার অধিকার ছিল না। এটা চরম মানবাধিকার লঙ্ঘন। সেই বিচার না পাওয়ার অবস্থা থেকে আজ দেশকে  মুক্ত করতে পেরেছি। আওয়ামী লীগ সরকার সব সময় ন্যায়বিচারে বিশ্বাস করে।    

দেশ স্থিতিশীল ও গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকার সুফল তুলে ধরে সরকার প্রধান বলেন, দেশে ধারাবাহিক গণতন্ত্র আছে বলেই গত সাড়ে ১৪ বছরে অভাবনীয় উন্নয়ন হয়েছে।

আওয়ামী লীগ সরকারের ১৪ বছরের ঐকান্তিক প্রচেষ্টায় বাংলাদেশ উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে। বাংলাদেশকে উন্নত সমৃদ্ধ দেশে পরিণত করতে কাজ করে যাচ্ছেন বলেও উল্লেখ করেন শেখ হাসিনা।