ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব মজনু গ্রেফতার

দেশজুড়ে
নিজস্ব প্রতিবেদক
০৪:৫০:৫৮পিএম, ২২ মে, ২০২৩

বিএনপির ঢাকা মহানগর দক্ষিণ শাখার সদস্য সচিব রফিকুল আলম মজনুকে গ্রেফতার দেখানো হয়েছে। রবিবার রাতে শাহজানপুরের বাসা থেকে তুলে নেওয়ার পর সোমবার তাকে গ্রেফতার দেখিয়েছে পুলিশ। রফিকুল আলমের ছোট ভাই বদরুল আলম সোমবার সকালে জানান, রাত ১২টার দিকে ডিবি পুলিশ পরিচয় দিয়ে ভাইকে তুলে নিয়ে যায়। যাওয়ার সময় তারা বলেছে সকালে ডিবি অফিসে যেতে।

তিনি জানান, বেলা ১১টা পর্যন্ত আমার ভাইকে ডিবি অফিসে রাখা হয়। ডিবির মতিঝিল বিভাগের উপ-কমিশনার রাজীব আল মাসুদ সোমবার গণমাধ্যমকে বলেন, বিএনপির ওই নেতাকে মামলায় গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। পারিবারিক সূত্র জানিয়েছে, রফিকুল আলম বাসার বাইরে ছিলেন। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর লোকজন তার বাসার নিচে আগেই অবস্থান করছিলেন।

রবিবার রাতে তিনি বাইরে থেকে ফেরামাত্র বাসার নিচ থেকে পুলিশ তাকে গাড়িতে তুলে নিয়ে যায়। এদিকে, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনুকে পরিবারের কাছে ফেরত দেওয়ার জোর আহ্বান জানিয়েছে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। রবিবার রাতে এক বিবৃতিতে তিনি এই আহ্বান জানান। বিবৃতিতে তিনি বলেন, ‘তাকে কোথায় তুলে নিয়ে গেছে তার হদিস এখনো জানানো হয়নি।

এই ঘটনা গণতান্ত্রিক অধিকারের ওপর চরম আক্রমণ। সরকার দেশ-বিদেশে সর্বদিক থেকে বিচ্ছিন্ন হয়ে এখন মরণ কামড় দিচ্ছে। সাজানো পুলিশ প্রশাসন দিয়ে গণতান্ত্রিক শক্তির ওপর বর্বরোচিত আক্রমণ চালানো হচ্ছে। মজনুকে আটকের সরকারের সুপরিকল্পিত চক্রান্তের অংশ। দেশকে দেউলিয়া করে এখন মানুষের প্রতিবাদের ভাষা কেড়ে নিতে নিষ্ঠুর পন্থা অবলম্বন করেছে।’