রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুরু

শিক্ষা সংবাদ
নিজস্ব প্রতিবেদক
০৪:৩৩:১৫পিএম, ২০ মে, ২০২৩

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। শনিবার সকালে রাঙামাটির প্রায় ৯টি শিক্ষা প্রতিষ্ঠানে এ ভর্তি পরীক্ষার আনুষ্ঠানিকতা শুরু হয়। এর আগে চট্টগ্রামসহ আশপাশের জেলা থেকে রাঙামাটিতে এসে উপস্থিত হয় শিক্ষার্থীরা। সকাল ৯টায় যথাসময় পরীক্ষার অনুষ্ঠানিকতা উদ্বোধন করেন রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সেলিনা আখতার।

এসময় তিনি বলেন, দূর-দূরান্ত থেকে আগত পরীক্ষার্থীদের সুষ্ঠু পরিবেশ ও নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে পুলিশ মোতায়ন রয়েছে। এছাড়া শৃঙ্খলার সাথে শিক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশসহ অভিভাবকদের আলাদা ব্যবস্থা করা হয়েছে। তাই সুষ্ঠু সুন্দর পরিবেশে প্রথম পর্যায়ের ‘বি’ গ্রুপের পরীক্ষা সম্পন্ন হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষা তিনটি পর্বে বিভক্ত। শিক্ষার্থীর আবেদন সংখ্যা বেশি হওয়ার কারণে পরীক্ষা আলাদাভাবে নিতে হচ্ছে। আগামী ২৭ মে ‘সি’ ইউনিটের পরীক্ষা। সেকারণে প্রায় ৩ হাজার ৮৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেন। এছাড়া ৩ জুন ‘এ’ ইউনিটে ৭ হাজার ৫২১ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ গ্রহণের কথা রয়েছে।

এদিকে, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে শিক্ষার্থীদের জন্য হোটেল-মোটেলে ২০ শতাংশ ছাড়ের ঘোষণা দিয়েছে রাঙামাটি আবাসিক হোটেল ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতি। এছাড়া সিএনজিচালিত অটোরিকশায় ন্যায্য ভাড়া আদায়ের নির্দেশনা দিয়েছে রাঙামাটি জেলা অটোরিকশা শ্রমিক ইউনিয়ন ও চালক কল্যাণ সমিতি। একইসঙ্গে শিক্ষার্থীদের নিরাপত্তা জোরদার করেছে জেলা পুলিশ সুপার।