অধিনায়ক নিয়ে অস্ট্রেলিয়া শিবিরে ধোঁয়াশা

খেলাধুলা
নিজস্ব প্রতিবেদক
০৩:৪৫:২৬পিএম, ১২ মার্চ, ২০২৩

অস্ট্রেলিয়ার ওয়ানডে দলের প্রস্তুতি শুরু করেছে। ইতিমধ্যেই ভারতে চলে এসেছেন সাদা বলের ক্রিকেটাররা। আমদাবাদে সাদা জার্সিতে স্টিভ স্মিথরা যখন খেলতে ব্যস্ত, তখন সাদা বলে অনুশীলন শুরু করে দিলেন মিচেল মার্শরা। ১৭ মার্চ থেকে শুরু ভারত বনাম অস্ট্রেলিয়া এক দিনের সিরিজ। কিন্তু সেই সিরিজে অস্ট্রেলিয়ার অধিনায়ক নিয়ে ধোঁয়াশা রয়েছে।

এই বছর ওয়ানডে বিশ্বকাপ রয়েছে। সেই কারণে সব দলই এক দিনের ম্যাচগুলোতে বাড়তি নজর দিচ্ছে। বিশ্বকাপ এ বছর ভারতে হবে। তাই অস্ট্রেলিয়ার কাছে সুযোগ নিজেদের দলকে ভারতের মাটিতে পরখ করে নেওয়ার। মার্শ চোট সারিয়ে অনেক দিন পর অস্ট্রেলিয়ার জার্সিতে খেলতে নামবেন। অস্ট্রেলিয়া ক্রিকেটের ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে মার্শকে। রয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল, অ্যাডাম জাম্পা-সহ সাদা বলের সিরিজের ক্রিকেটাররা।

দেখা গেল না প্যাট কামিন্সকে। সদ্য তার মা প্রয়াত হন। প্রথম দু’টি টেস্ট খেলেই দেশে ফিরে গিয়েছিলেন। এখনও দলের সঙ্গে যোগ দেননি তিনি। অস্ট্রেলিয়ার এক দিনের ক্রিকেটেও অধিনায়ক কামিন্স। তিনি এই সিরিজ খেলবেন কি না তা এখনও স্পষ্ট নয়। কামিন্স না খেললে এক দিনের সিরিজেও স্মিথ নেতৃত্ব দেবেন কি না সেটাও এখনও জানানো হয়নি। ইন্দোর টেস্টে নেতৃত্ব দিয়ে অস্ট্রেলিয়াকে টেস্ট জেতান তিনি। আমদাবাদ টেস্টেও অধিনায়ক স্মিথ। টেস্ট সিরিজের মাঝে চোট পেয়ে দেশে ফিরে গিয়েছিলেন ডেভিড ওয়ার্নার। তাঁকেও এখনও ফিরতে দেখা যায়নি। অনিশ্চয়তা রয়েছে অস্ট্রেলিয়ার ওপেনারকে নিয়েও।