রাজবাড়ীতে চুরি যাওয়া ও হারানো ৩১ ফোন উদ্ধার

খবর
নিজস্ব প্রতিবেদক
০৫:৩১:০৯পিএম, ৯ মার্চ, ২০২৩

রাজবাড়ীর বিভিন্ন সময় হারিয়ে ও চুরি যাওয়া ৩১টি মুঠোফোন উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে রাজবাড়ী পুলিশ সুপারের কার্যালয়ে উদ্ধার করা এসব মোবাইল ফোনগুলো প্রকৃত মালিকদের হাতে তুলে দেন পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান। হারিয়ে ও চুরি যাওয়া ফোনের জন্য করা সাধারণ ডায়েরির সূত্র ধরে এসব মুঠোফোন উদ্ধার করা হয়। দীর্ঘদিন পর হারানো মুঠোফোন পেয়ে খুশি মালিকেরা।

হারানো মুঠোফোন হাতে পেয়ে মালিকেরা বলেন, দীর্ঘদিন পর হারিয়ে যাওয়া ফোন ফিরে পেলাম। আমরা আশা ছেড়ে দিয়েছিলাম হারানো ফোনগুলো হয়তো আর কোনদিন হাতে পাবো না। মুঠোফোনের অপব্যবহার হতে পারে বলে সাধারণ ডায়েরি করেছিলাম। পরে পুলিশ সুপার কার্যালয় থেকে ফোন পাই আমাদের ফোন উদ্ধার করা হয়েছে। আজ পুলিশ সুপার কার্যালয়ে আমাদের হারিয়ে যাওয়া ফোন হাতে পেয়েছি।  

রাজবাড়ীর পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান বলেন, বিভিন্ন সময়ে হারিয়ে যাওয়া মোবাইল ফোনের জিডির সূত্র ধরে বিভিন্ন এলাকা থেকে তথ্য প্রযুক্তির মাধ্যমে ৩১টি মুঠোফোন উদ্ধার করা হয়েছে। এসব মুঠোফোন প্রকৃত মালিকদের ফিরিয়ে দেওয়া হয়েছে। জেলা পুলিশের এ ধরণের উদ্যোগ অব্যাহত থাকবে। তবে ফোনসেট ব্যবহারের ক্ষেত্রে সচেতনার গুরুত্ব আরোপ করেন তিনি। এ সময় রাজবাড়ী অতিরিক্তি পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. সালাহউদ্দীন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্ ) মো. রেজাউল করিম,  অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল ) ইফতেখারুজ্জামানসহ পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।