গুলশানে ভবনে আগুন: তদন্ত কমিটি গঠনের সিদ্ধান্ত

তথ্যপ্রযুক্তি
নিজস্ব প্রতিবেদক
১০:৪৮:০১এএম, ২০ ফেব্রুয়ারী, ২০২৩

গুলশান-২ নম্বরে বহুতলভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্ত কমিটি গঠনের সিদ্ধান্তের কথা জানিয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাইন উদ্দিন।

এই তদন্ত কমিটির প্রধান হিসেবে থাকছেন, পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরী। সদস্য হিসেবে থাকছেন উপপরিচালক (অপারেশন ও মেইনটেনেন্স) সহকারী পরিচালক, ঢাকা, গুলশান জোনের উপসহকারী পরিচালক এবং স্থানীয় ফায়ার স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা।

রবিবার রাত ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। এরপর ফায়ার সার্ভিসের কর্মীরা ভবনে বিভিন্ন কক্ষে আটকে থাকা আরও কয়েকজনকে উদ্ধার করেন। জানা গেছে, ১১ তলা থেকে ১৩ জনকে জীবিত উদ্ধার করা। এর মধ্যে নারী ৮ জন, পুরুষ ৪ জন ও ১টি শিশু।

রবিবার সন্ধ্যা সাতটার দিকে গুলশান-২ নম্বরের ১০৪ নম্বর সড়কের ২/এ হোল্ডিংয়ের ১৪ তলা ভবনের ১১ তলায় আগুন লাগে। খবর পেয়ে প্রথমে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে। ভবনে আটকা পড়া বাসিন্দাদের নামিয়ে আনতে থাকেন তারা।

আগুন ১২ তলায় ছড়িয়ে পড়লে ফায়ার সার্ভিসের আরও ১৩টি ইউনিট আগুন নেভানোর কাজে অংশ নেয়। ১৯টি ইউনিটের প্রায় চার ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এই অগ্নিকাণ্ডে একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আরও চারজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।