রাষ্ট্রপতি কাল জাতীয় শিশু পুরস্কার প্রদান করবেন

জাতীয়
নিজস্ব প্রতিবেদক
১০:৩৮:১৮পিএম, ২৮ জানুয়ারী, ২০২৩

রাষ্ট্রপতি আবদুল হামিদ আগামীকাল রবিবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে এক অনুষ্ঠানে বিজয়ীদের মধ্যে “জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা-২০২০,২০২১ (জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা)” পুরস্কার বিতরণ করবেন।

রাষ্ট্রপতি বিকাল সোয়া ৪টায় এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন। এতে সভাপতিত্ব করবেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা, এমপি এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমির চেয়ারম্যান লাকি ইনাম ও মন্ত্রণালয়ের সচিব হাসানুজ্জামান কল্লোল আলোচনায় অংশ নিবেন।

বাংলাদেশ শিশু একাডেমি আয়োজিত ২০২০ এবং ২০২১ সালের জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতাটি সারাদেশের সকল উপজেলা থেকে জেলা, জেলা থেকে বিভাগ এবং বিভাগ থেকে জাতীয় পর্যায়ে বিজয়ী শিশুদের অংশগ্রহণে ৩০ টি বিষয়ে অনুষ্ঠিত হয়। এই প্রতিযোগীতায় প্রায় সাড়ে ৬ লাখ শিশু অংশগ্রহণ করে।

প্রতিযোগীতায় বিজয়ী ৪৭৪ জন শিশু এ পুরস্কার প্রদান অনুষ্ঠানে অংশগ্রহণ করবে। ২০২০ সালের ৬ জন ও ২০২১ সালের ৬ জন মোট ১২ জন রাষ্ট্রপতির হাত থেকে পুরস্কার নিবে। শিশুর উন্নয়ন, বিকাশ ও সুরক্ষা বিষয়ে প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হবে। এ উপলক্ষে স্মারকগ্রন্থ ‘আলোর ফুল’ প্রকাশিত হবে। অনুষ্ঠানটি বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ বেতারে সরাসরি সম্প্রচার করা হবে।