সাবেক প্রেসিডেন্ট জারদারি হত্যার ষড়যন্ত্র করছেন, দাবি ইমরান খানের

আন্তর্জাতিক
নিজস্ব প্রতিবেদক
১১:৩১:২৬পিএম, ২৭ জানুয়ারী, ২০২৩

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান দাবি করেছেন, তাকে নতুন করে হত্যার ষড়যন্ত্র করা হয়েছে। আর এই ষড়যন্ত্র করছেন সাবেক প্রসিডেন্ট এবং পিপিপির (পাকিস্তান পিপলস পার্টি) কো চেয়ারম্যান আসিফ আলি জারদারি। পাকিস্তানের জনপ্রিয় গণমাধ্যম শুক্রবার এক বক্তব্যে ইমরান খান এমন দাবি করেন।

গত বছরের নভেম্বরে পাঞ্জাবের ওয়াজিরাবাদে লংমার্চের বহরের মধ্যে ঢুকে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে লক্ষ্য করে গুলি চালায় সন্ত্রাসীরা। ওই হামলায় ইমরানের পায়ে বেশ কয়েকটি গুলি লাগে। হামলার জন্য ইমরান খান বর্তমান স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ এবং সেনাবাহিনীর একজন ঊর্ধ্বতন কর্মকর্তাকে দায়ী করেছিলেন।

শুক্রবার এক বক্তব্যে ইমরান খান দাবি করে বলেন, আসিফ আলি জারদারি তাকে হত্যার জন্য একটি সন্ত্রাসী গোষ্ঠীকে টাকা দিয়েছেন। টেলিভিশনে প্রদান করা বক্তব্যে ইমরান খান বলেন, তাকে হত্যায় ‘প্লান বি’  ব্যর্থ হওয়ায় ষড়যন্ত্রকারীরা ‘প্লান সি’  হাতে নিয়েছে। আর এর পেছনে আসিফ আল জারদারি। তবে নিজের জীবনের প্রতি হুমকি থাকা সত্ত্বেও রাজপথে নামবেন বলেও জানান ইমরান খান। তিনি বলেন, যদি আমার কিছু হয়ে যায় পাকিস্তানের জনগণের জানা উচিত এর পেছনে কে।