দেশে বাড়তে শুরু করেছে তাপমাত্রা

জাতীয়
নিজস্ব প্রতিবেদক
১০:৪৫:২৬এএম, ২৪ জানুয়ারী, ২০২৩

সারাদেশে বাড়তে শুরু করেছে তাপমাত্রা। কমছে কুয়াশা ও হিমেল হাওয়া। তবে কোথাও কোথাও চলছে মৃদু শৈত্যপ্রবাহ। দেশের উত্তরের জেলা পঞ্চগড়ের ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ। ঘন কুয়াশা ও হিমেল হাওয়া কিছুটা কমলেও তীব্র শীতে কোনো কোনো জেলায় বেড়েছে জনদুর্ভোগ। মঙ্গলবার ভোর ৬টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেতুঁলিয়ায় ৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

চুয়াডাঙ্গায় শৈত্যপ্রবাহ কেটে গেছে। তবে এ জেলায় কমেনি শীতের তীব্রতা। গত কয়েক দিনের তুলনায় তাপমাত্রা কিছুটা বেড়েছে। এ জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস, যা গতকাল ছিল ১৩ দশমিক ৯ ডিগ্রি। জেলার হাসপতালগুলোয় নিউমোনিয়া ও ডায়রিয়া রোগীর চাপ বেড়েছে। ঘন কুয়াশায় রবি ফসলের ক্ষতির শঙ্কায় কৃষক।

ঠাকুরগাঁওয়ে বেড়েছে তাপমাত্রা। শীতের তীব্রতা কিছুটা কমেছে। জেলায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ ডিগ্রি সেলসিয়াস। তবে শীতে দুর্ভোগ কমেনি অসহায় ও ছিন্নমূল মানুষের। এছাড়াও মঙ্গলবার সকালে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০ ডিগ্রি সেলসিয়াস। ভোরে কনকনে ঠান্ডা বাতাস ও কুয়াশার কারণে ভোগান্তিতে পড়েন সাধারণ মানুষ। কাজে বের হতে দুর্ভোগ পোহাতে হচ্ছে শ্রমিক ও নিম্ন-আয়ের মানুষদের।